Insights into simplifying train travel

ভারতীয় ট্রেনে ভ্রমণের আনন্দ

যে কোনও ছুটির পরিকল্পনা করার সময় ট্রেনের অভিযানের সঙ্গে খুব স্বল্প পরিবহন ব্যবস্থার তুলনা করা যায়। ভারতীয় ট্রেনে ভ্রমণের মত অন্য কোনও ভ্রমন সুবিধা আপনাকে কখনও অবিশ্বাস্য ভারতের কাছাকাছি আনতে পারে না। নিশ্চিতভাবে পথের মধ্যে কিছু অসুবিধা আছে কিন্তু নেগেটিভের তুলনায় পজেটিভের গুরুত্ব অত্যধিক। আমরা ট্রেনে যাত্রা করার সময় যা কিছু দেখতে পাই তা অতুলনীয়।

এখানে ভারতীয় ট্রেনের ভ্রমণের সুবিধাগুলির একটি তালিকা দেওয়া হলোMeeting the real India

আসল ভারতের সাক্ষাৎ: ভারতে ট্রেনের সফর আপনাকে আপনার সংস্কৃতি তথা আপনার নিজের জনগণের কাছে নিয়ে আসে। আপনার প্রতিটি ভ্রমণসঙ্গীর একটি ভিন্ন গল্প রয়েছে। একটি ট্রেন আপনাকে বিভিন্ন ধরণের মানুষের কাছে বসতে দেয়।  তাদের সমস্ত ধরণ এবং তাদের গল্পের একটি অংশ হন।

You get to travel next to waterfalls or jungles or amidst waves

আপনি জলপ্রপাত বা জঙ্গলের পাশে বা তরঙ্গের পাশে ভ্রমণ করতে পারেন: কোনও দ্রুতগতির ট্রেন একটি সুড়ঙ্গের মধ্য দিয়ে যাওয়ার সময় আপনি কখনো তার রোমাঞ্চের অভিজ্ঞতা লাভ করেছেন, এটি প্রতিটি হৃদয়ে উত্তেজনা সৃষ্টি করে বা বর্ষার সময় জলপ্রপাত বা ঘন জঙ্গল দৃষ্টিগোচর হয়। ট্রেন যাত্রা একটি সাহসিক অভিযানের চেয়ে কম নয়। তাই নয় কি?

Real life Bollywood love stories unfold before you

বাস্তব জীবনের বলিউড প্রেমের গল্প আপনার সামনে প্রস্ফুটিত হয়: ট্রেন যাত্রা আমাদের জন্য শুধু ভ্রমণের চেয়ে অনেক বেশি কিছু। চোখে চোখ মেলানোর, হৃদয়ের স্পন্দন সৃষ্টি,  প্রথম নজরে ভালবাসা হওয়ার জন্য এটিই সবচেয়ে ভাল জায়গা।

Various cuisines

বিভিন্ন ধরণের খাবার: ‘আলু পুরি থেকে পরোঠা’, ‘আমের আচার’ থেকে ‘মৌসুমি ফল’, আমরা আমাদের খাবারের জন্য সমস্ত কিছু বেঁধে নিয়ে যাই। আমরা ট্রেনের মধ্যেও আমাদের ‘বাড়ীর খাবার’ এর সঙ্গে আপোষ করি না, এবং কোনও কারণে যদি আপনি আপনার ডাব্বা বহন না করেন তাহলেও চিন্তা নেই, আপনার সহ-যাত্রী আনন্দের সঙ্গে তার নিজের খাবার আপনাকে দেবার প্রস্তাব করতে দ্বিধা করবে না।

Catch a running train

আপনি সবসময় একটি চলমান ট্রেন ধরতে পারেন: যদিও, এটা বিপজ্জনক, তবুও প্রতিটি সুপার ইন্ডিয়ান জীবনে অন্তত একবার এই অভিজ্ঞতা অর্জন করেছে এবং পরে নিজের বোকামীর দরুণ হাসাহাসিও করেছে।

Much space to breathe

বেশি করে লেগ স্পেস: আপনার আসনটিতে বসে ক্লান্ত হয়ে পড়েছেন, হাঁটুন বা উপরের বার্থে শুয়ে পড়ুন বা রেল স্টেশনে নেমে একটু হেঁটে আসুন, ট্রেনের যাত্রায় আপনি সবসময় আরামদায়ক পর্যায়ে থাকেন।

Dealing with the musical snores

বাদ্যযন্ত্রের মত নাক-ডাকার সঙ্গে চলা: সাধারণত ট্রেন যাত্রা কিছু মানুষের ঘুমের মাত্রা পূরণের শ্রেষ্ঠ উপায়। তাদের শুধু প্রয়োজন একটি উপরের বার্থ এবং একটি বালিশ। ট্রেনের ঝাঁকুনি বা চাকাগুলির ছন্দময় শব্দ তাদের উপর কোনও প্রভাব ফেলতে পারে না এবং সমস্ত সহ-যাত্রীরা তাদের নাক-ডাকার শব্দ বৈচিত্র শুনতে পান। এটা কখনও কখনও বিরক্তিকর হতে পারে তবে নিজের মধ্যে এটি একটি অভিজ্ঞতাও বটে।

For the love of “Kulhad Wali Chai”

“মাটির কাপের চা” এর জন্য ভালবাসা: ট্রেন যাত্রায় মাটির কাপের চা’র জন্য অপেক্ষা করা সবচেয়ে ভাল জিনিস। এটি একটি জাদুকরী ঔষধ যা আক্ষরিকভাবে আপনাকে আপনার মাতৃভূমির কোলে নিয়ে আসে, এবং প্রতিটি চুমুকে ‘মাটির সুগন্ধ’ ছড়িয়ে দেয়।

You get to relive your Childhood memories

আপনি আপনার শৈশবের স্মৃতিগুলোকে পুনরুজ্জীবিত করতে পারেন: উইন্ডো সীটের জন্য বাচ্চাদের উত্তেজনা এবং ঝগড়া স্পষ্টভাবে আপনার ভাইবোনদের সাথে আপনার শৈশবের সংঘর্ষের কথা মনে করিয়ে দেয়। লুডো, কার্ড এবং কমিকসের মত প্রিয় খেলাগুলি আমাদের সেই গ্রীষ্মকালের ছুটির কথা স্মরণ করিয়ে দেয় এবং ঠোটের কোনায় ভেসে ওঠে মৃদু হাসি। আপনি বেশি আর কি চান?

You get to relive your Childhood memories

কখনও কখনও আপনি চলমান অনুভব করেন…: যাত্রা প্রায়ই শান্তিপূর্ণ হয়, আপনি গন্তব্য সম্পর্কে বেশি একতা চিন্তিত হন না। সেগুলি আকর্ষণীয় হয়; সেগুলি চিত্তাকর্ষক হয় এবং প্রায়ই সারা জীবনের জন্য লালিত অনেক স্মৃতি তৈরি করে।

 


Leave a Comment

Required fields are marked *