Insights into simplifying train travel

উত্তর বাংলায় বর্ষাকালে যাওয়ার সেরা জায়গাগুলি

বর্ষাকালে উত্তর বাংলায় মাঝেমধ্যেই ধস দেখা যায়। আর তাই আমরা অনেকেই বর্ষাকালে উত্তর বাংলায় বেড়াতে যাওয়ার কথা ভাবি না। তবে আপনি এখানে বর্ষাকালে ঘুরতে আসলে সবথেকে বেশি মজা নিতে পারবেন! উত্তর বাংলায় বর্ষাকালে ঘুরতে আসার প্ল্যান করুন আর এই জায়গাগুলিতে আসুন:

Coronation Bridge

কোরোনেশন ব্রিজ: তিস্তা নদীর উপরের এই ব্রিজ আপনার চোখে লেগে থাকবে। বর্ষাকালে উপর দিয়ে নদীর জল বয়ে যায় এবং অগভীর জায়গাগুলিতেও জলের বেগ বেশ ভালোই থাকে। ব্রিজ থেকে আপনি সৌন্দর্য্য খুবই উপভোগ করতে পারবেন, আর পাশেই আছে শিবকেশ্বরী মন্দির। ওখানেও ঘুরে আসতে ভুলবেন না যেন।

Gajol Doba

গাজোলদোবা: তিস্তা ব্যারেজের কাছেই রয়েছে। তিস্তার জলকে অন্য মুখে পাঠানো (বাংলাদেশে ঢোকার আগে) ব্যারেজটি বর্ষাকালে খুব সুন্দর হয়ে ওঠে। গাড়ি চালিয়ে যেতে দারুণ লাগে; বড় নালার অন্য দিকে রয়েছে বনজঙ্গল এবং আপনার ভাগ্য ভালো থাকলে ওখানে কিছু বন্য জীবজন্তুও চোখে পড়তে পারে।

Sunteylakhola

সামসিং/সুনতালেহখোলা: বর্ষাকালে আপনি সামসিং অথবা সুনতালেহখোলাতে ঘুরতে গেলে এক অনাবিল সৌন্দর্য্যের স্বাক্ষী হতে পারবেন। তবে এখানে পৌঁছানোর আগে আবহাওয়ার বিষয়ে খোঁজখবর করে নিন ও পর্বত থেকে নীচে আসা ও ট্রেন ধরার মাঝে এক দিনের সময় হাতে রাখুন (কারণ ওখানে প্রচুর বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকে)।

Dudhia

দুধিয়া: মিরিক দার্জিলিং রাস্তা ধরে দার্জিলিং যাওয়ার পথে বালাসন নদীর নীচে আর্মি ফায়ারিং দুধিয়া আপনার চোখে পড়বে। আপনি নদীর চড়ায় থাকা পাথরের উপরে বসে অনাবীল পর্বতের সৌন্দর্য্যকে উপভোগ করতে পারবেন। অথবা চায়ে চুমুক দিতে চলে যেতে পারেন পাশেই থাকা গোকুল ওয়েসাইড ইনে।

Teesta river

কীভাবে পৌঁছাবেন?
নিকটবর্তী রেলস্টেশন – নিউ জলপাইগুড়ি। আপনি চাইলে ট্যাক্সি ভাড়া করে অথবা শেয়ারে যেতে পারবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *