Insights into simplifying train travel

উত্তেজনাপূর্ণ পার্কারের সঙ্গে মুম্বাই এর মিলন-সংকেত

সুতরাং, পার্কার কি? এটি একটি অ-প্রতিযোগিতামূলক ‘খেলা’ যাতে আপনাকে সৃজনশীলতা, অ্যাক্রোবেটিক্স এবং ব্যক্তিগত অভিব্যক্তি ব্যবহার করে বিভিন্ন বাধা অতিক্রম করতে হবে। এতে অনেক সাহসের প্রয়োজন কারণ এই খেলাটি শিখতে ওনেক চোট এবং ব্যথা সহ্য করার দরকার হয়। এবং অনুমান করুন তো, এটি মুম্বাইতে তার নিজস্ব পথ তৈরি করছে!

Parkour Obstacles

“পার্কার হলো একটি আন্তর্জাতিক শৃঙ্খলা, খেলাধুলা এবং শখ যা বাধা সত্বেও ফরওয়ার্ড মোশন শিল্প হিসাবে বর্ণিত, যা চলমান গতিবিধির একটি সুসংহত প্রবাহ। এটি চলমান গতিবিধির সম্ভাবনার কল্পনা করার সময় অন্যের পরিবেশকে নতুন ভাবে দেখা”। যদি আপনি এ সমস্ত বুঝতে না পারেন, এখানে এটি একটি সহজ শর্তে রয়েছে – আপনি ফাঁকির মধ্যে ডুব দিচ্ছেন এবং আপনার এবং খোলা জায়গা্র মধ্যে দাঁড়িয়ে থাকা সবকিছুকে উপেক্ষা করছেন।

অনেক পার্কার সম্প্রদায় মুম্বাইয়ে সাম্প্রতিক সময়ে ছড়িয়ে পড়েছে এবং প্রত্যেকটি এই খেলাকে মহিমান্বিত করার চেষ্টা করছে। আপনি যদি এই অল্প বয়স্ক ছেলেমেয়েদের অনুশীলন করা দেখতে চান। তাহলে তাদের অ্যাক্রোবেটিক্স সঞ্চালন দেখার জন্য আপনাকে সৈকতে যেতে হবে। কিন্তু কোনও পূর্বের প্রশিক্ষণ ছাড়াই এই খেলা শেখানোর ক্ষেত্রে প্রতারণাপূর্ণ শ্রেণী থেকে সতর্ক থাকুন। ফ্রি সোলস এবং পার্কার মুম্বাই দ্বারা চালিত ক্লাস সবার সেরা।

Parkour Practice

পার্কার, কোনো এক সময়ে ফরাসী সামরিক আধিকারিক ডেভিড বেল-এর মস্তিষ্ক প্রসূত, যিনি জ্যাকি চ্যানের সঙ্গে মিলে এটিকে জনপ্রিয় করেছিলেন। বর্তমানে, পার্কার হলো একটি হলিউড স্ট্যাপল, এবং ক্রাউচিং টাইগার হিডেন ড্রাগন, দ্য ইনক্রিবেবল হাল্ক, মিশন ইমপসিবল: 3 এবং ডাই হার্ড এর মতো ছবিতে দেখা যেতে পারে। বলিউডে, হৃত্বিক রোশন কৃশ ছবিতে পার্কার ব্যবহার করেছেন; এটি এক থা টাইগারের মতো অন্যান্য চলচ্চিত্রেও ব্যবহার করা হয়েছিল।

জনৈক পার্কার অ্যাথলিট, অশোক পুরী বলেন “কয়েক ল্যাপ ধরে দৌড়ানোর পরিবর্তে, আপনি শহরের বিভিন্ন পথে আপনার ব্যক্তিগত বাধাযুক্ত পথ তৈরী করে চলাফেরা করতে পারেন, সেটি হবে স্বাধীনতা ও সাহসের জন্য একটি খেলার মাঠ”। অনেক মানুষ একোটিকে নগর জিমন্যাস্টিক্স বলে আখ্যা দেয় কিন্তু এর মধ্যে আরো শিল্প রয়েছে। তিনি আরো বলেন, ” পার্কার বিপজ্জনক হতে পারে, তবে এটি বেপরোয়া নয়”।

মুম্বাইয়ে পার্কারের প্রবেশ, তার অনেক পার্কে অনেক বেশি কার্যকলাপ হিসেবে দেখা উচিত।। এই খেলাধুলার জনপ্রিয়তা YouTube এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলির মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেহেতু কোন নিয়ন্ত্রক সংস্থা নেই, সেকারনে যে কেউ নিজের ছোট খাটো গ্রুপ শুরু করতে পারেন। এবং হ্যাঁ, আমরা শেষ করার আগে … এটা বাড়িতে চেষ্টা করবেন না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *