Insights into simplifying train travel

মজািার কাযযক্রমগুলি আপনাষ্মক এই গ্রীষ্মে কমযবযস্ত কষ্মর রাখষ্মব।

যদি আপনি এমন একজন হন যিনি কর্মবহুল খেলাধুলার মধ্যে নিমগ্ন হতে চান তাহলে এখানে আপনার জন্য রয়েছে এক গুচ্ছ তালিকা। এছাড়াও আপনি দ্রুততা বা মন্থর হতে চাইলেও, আমাদের প্রতিজ্ঞা যে আপনি এই বছরের আপনার গ্রীষ্মের কাহিনীগুলি অন্তত বিরক্তিকর হবে না।

মোটরসাইকেল ভ্রমণ: শিমলা থেকে লেহ

Bengali Travel Blog

একটি সাহসী মোটরবাইকে সর্বাপেক্ষা উল্লেখযোগ্য রাস্তার ধরে মানালি হয়ে শিমলা থেকে লেহ পর্যন্ত যাত্রা আপনার জীবনের এক অসামান্য অভিজ্ঞতা হতে পারে। আপনি মানালীলেহনুবরা উপত্যকায় প্যাংগংএর মত সর্বাধিক প্রচলিত পর্যটন কেন্দ্রগুলিতে যেতে পারেন। এটি সাথে অন্তর্ভূক্ত আছে অন্যান্য সমস্ত কর্মকাণ্ড যেমন ফটোগ্রাফি, ক্যাম্পিং এবং মঠগুলি দর্শন।

ফিটনেসের বিষয়: আগাম ভালরকম শরীরচর্চা শুরু করুন আপনাকে বিভিন্ন উচ্চতায় চলাফেরার জন্য শারীরিকভাবে উপযুক্ত হতে হবে।

রক ক্লাইম্বিং: সাতপুর, মধ্য প্রদেশ

Bengali Blog

রক ক্লাইম্বিং হল মধ্য প্রদেশ এর ঢেউ খেলানো, আড়াআড়ি উপত্যকা এবং পর্বতারোহন সহ জনপ্রিয় রোমাঞ্চকর ট্যুরিজম । অদম্য সাতপুরা পর্বতমালার বিস্তৃর্ণ সীমার শিলাতে রক ক্লাইম্বিং এবং ট্রেকিং এর মতো সাহসিক কর্মকান্ডগুলির জন্য হাতছানি দেয়। তাই সাতপুরায় সামান্য রোমাঞ্চ না থাকলে ভ্রমণ সম্পূর্ণ হয় না।

মূল্য পরিসীমা: পাঁচমারিতে বেশ কিছু অ্যাডভেঞ্চার ক্লাব রয়েছে যারা ১৫০০ টাকার বিনিময়ে এই সব কর্মকান্ডে সহায়তা দিয়ে থাকে।

খামার বাস ও পনির তৈরি: কুনুর

Summer Vacation tips

কুনুর তামিলনাড়ুর নিলগিরি পাহাড়ে একটি বিস্ময়কর সামান্য পাহাড়ী স্টেশন। প্রকৃতির সৌন্দর্য ছাড়াও, এই শহরটিতে থাকার চমৎকার খামার এবং পনির তৈরির কোর্স রয়েছে। একটি খামারে থাকার বিকল্প নির্বাচন করে আভাস পান নিগুঢ়, সহজ এবং সুখী গ্রামীণ জীবনের এবং অনন্য পনির তৈরীর পাঠে অংশগ্রহণ করুন।

কোথায় যেতে: পনির তৈরির জন্য সবচেয়ে ভাল জায়গা হলো একরস ওয়াইল্ড

বাঙ্গি জাম্পিং: ঋষিকেশ

Adventure Travel in Bengali

প্রায় এক দশক ধরে বাঙ্গি জাম্পিং ভারতে এসে গেছে কিন্তু এই প্রথমবারের মতো এই সাহসিক উদ্যোক্তারা নিউজিল্যান্ড বা নেপালে না গিয়েও একটি নদী উপত্যকায় বাঙ্গি ঝাঁপ দিতে পারেন । আর এর কারণ হল এটাই দেশের প্রথম বাঙ্গি প্ল্যাটফর্ম, যা গঙ্গার উপরে ঋষিকেশ এর একটি পাথুরে পাহাড়ের উপর নির্মিত । সব নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, এখানে একটি দু: সাহসিক ঝাঁপ সারা জীবনের একটা রোমাঞ্চকর অভিজ্ঞতা হবে।

স্বাস্থ্যই সম্পদ: আপনার ওজন উচ্চতা অনুপাতের দিকে নজর দিন এবং আপনার পুরোনো অসুস্থতা গুলো লুকোবেন না, যদি থেকে থাকে।

জোরবিং: সোলাং ভ্যালি

Adventure Acts zorbing

সোলাং ভ্যালি হিমাচল প্রদেশের মানালি এর মনমোহিনীকর উপরে অবস্থিত। আর তার আকর্ষণীয় ভৌগোলিক অবস্থানের চেয়েও, সোলং ঠিক সেই জায়গা যেখানে আপনি জোরবিংএর আরামদায়ক সবুজ ক্ষেত্রগুলির মধ্যে অনুভব করতে পারেন। জোরবিং বলের ভিতর থেকে পৃথিবীর ওঠানামা দৃশ্য সত্যিই উত্তেজনাপূর্ণ।

মূল্য পরিসীমা: 500 টাকা মাথাপিছু।


Leave a Comment

Required fields are marked *