Simplifying Train Travel

ভ্রমণের সময় সঠিক খাবারের স্বাস্থ্যকর টিপস

সূত্র: ফারাহ আফরিন, সুপরিচিত পুষ্টিবিদ

ভ্রমণকারীরা সাধারণত অভিযোগ করেন যে ভ্রমণের সময় তারা স্বাস্থ্যকর খাবার খায় না। ভাল খবর হল সামান্য পরিকল্পনা করলেই, ভ্রমণের সময়ও আপনি স্বাস্থ্যকর এবং পেটভর্তি খাবার খেতে পারবেন। নীচে কিছু স্বাস্থ্যকর টিপস দেওয়া হল যা আপনাকে আপনার ভ্রমণের সময় সুস্থ থাকতে সাহায্য করতে পারে।

সহজ স্বাস্থ্যকর হালকা খাবার

অকার্যকর খাবারের ঝুঁকি এড়ানোর জন্য, ভ্রমণের সময় আপনার হাতের কাছে স্বাস্থ্যকর হালকা খাবার হিসাবে ভালো প্রোটিন জাতীয় খাবার সাথে রাখা সর্বোত্তম। বিকল্পগুলি মধ্যে যেমন ভাজা ছোলা সাথে মুড়ি মাখা (ফড রাইস), বাদান সহ চিড়া,পুদিনার চটনি বা সস সহ খাখরা,হুমুস সহকারে ফল ও সবজির মিশ্রণ। সেরা ব্যাপার হল যে এখন আপনি ট্রেনে চলার সময় রেলযাত্রীর স্বাস্থ্যকর মেনু তে কিছু সত্যিকার হালকা খাদ্যের আইটেম রাখতে পারেন। অর্ডার করুন ইডলি, পোহা, স্যান্ডউইচস বা উপমা এবং আপনার স্বাস্থ্যের সাথে আপোস না করে আনন্দে এবং ঝরঝরে থাকুন।

বীজএর মিশ্রণ, প্রোটিন ডায়েট

শুকনো ফল এবং বীজ মিশ্রণ যেমন বাদাম, আখরোট, কুমড়া বীজ, শস্য বীজ, তিলের বীজ ইত্যাদি গুলি প্রোটিন পূর্ণ এবং আপনাকে প্রানোচ্ছল রাখতে সহায়তা করবে। এগুলিকে জিপ লক থলি মধ্যে প্যাক করুন এবং এগুলি আপনার সাথে রাখুন, এছাড়াও আপনি এগুলির সাথে কিশমিশ এবং শুকনো বেরি, শুকনো ডুমুর বা অন্যান্য শুকনো ফল তাদের মিশ্রিত করতে পারেন।

ফলগুলি হাতের কাছে রাখুন

বেড়ানোর সময়কার ফলগুলো হাতের কাছে রাখবেন যদি ফলগুলি আপেল, কমলা, আঙ্গুর, ন্যাশপাতি বা আপনার পছন্দের কোনও মৌসুমি জাতের ফল হয়। এটি অস্বাস্থ্যকর মিষ্টি খাদ্য খাওয়ার অনুভূতিতে দমন করতে পারে।

ঝটপট স্ন্যাক্সসমূহ

কম অগোছালো কিংবা আকারে কম এই ধরনের খাবার বাছুন। যেমন স্যান্ডউইচ, পনির স্যান্ডউইচ, পনির রোল, পিনাট বাটার স্যান্ডউইচ, স্প্রেড, গোটা গমের রুটি ইত্যাদি। আপনি এই ঝটপট স্ন্যাক্সের অর্ডার করতে পারেন রেলযাত্রী থেকে, আপনার ট্রেনে যে কোনও সময়।

সিদ্ধ ডিম

Travel diet

এগুলিকে সহজ রান্না করা যায়, প্রোটিন পূর্ণ এবং অপরিহার্য অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ যা রক্ত ​​শর্করার স্থিরতা, শক্তি মাত্রা উন্নত এবং সঠিক ওজন বজায় রাখতে সহায়তা করে। গোটা ডিম খান বা ডিমের রোল / ডিমের স্যান্ডউইচ তৈরি করুন যাতে শাক সবজি বা শাকসব্জি যোগ করা যায়।

টাটকা খাবার

যদি কেউ এসি কোচে ভ্রমণ না করেন তাহলে দ্রুত পচনশীল এবং দ্রুত অপচনশীল খাবারগুলো পরীক্ষা করে নিন এবং শুকনো খাবার যেমন শুকনো করলা এবং চাপাটি, পুর দেওয়া ঢেঁড়শ এবং চাপাটি, ডালের পুর দেওয়া রুটি কিংবা ডাল/ বেশন চিলা, মিশি রুটি এবং দই ( যা সহজেই চাহিদামাফিক প্যাকে পাওয়া যায়)বা বাড়িতে থেকে এই খাবার আইটেম গুলোর প্যাকিংএ ঝামেলা কেন পোহাবেন, যখন আপনার হাতের কাছেই রেলযাত্রীর স্বাস্থ্যকর মেনু আছে? সরাসরি অর্ডার করুন!

যথেষ্ট জল পান করুন

জল আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ, তাই আপনার সাথে একটি জল বোতল রাখতে ভুলবেন না। আপনার ভ্রমণকে আপনার জলের চাহিদার সাথে গুলিয়ে ফেলবেন না।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *