Insights into simplifying train travel

নিশ্চিত ট্রেন পেতে 5 টি পন্থা

যখন আপনি গ্রীষ্মের ছুটির জন্য পরিকল্পনা করছেন, আপনার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ একটি নিশ্চিত ট্রেন টিকিট পাওয়া। 120 দিন আগাম বুকিং এর সময়সীমা এবং অনলাইন টিকিট বুকিংয়ের সুবিধায়, বছরের সবসময় টিকিটের একটি দুর্ভিক্ষ লেগে থাকে। যখন পরিবারগুলির রিজার্ভেশন নিশ্চিতকরণ হয় না, তখন তাদের পুনরায় পরিকল্পনা বা এমনকি তাদের ভ্রমণ পরিকল্পনা পরিত্যাগ করতে হয়। যাইহোক, RailYatri সঙ্গে, আপনি আপনার ভ্রমণ পরিকল্পনা ত্যাগ সম্পর্কে মনে করতে হবে না।আমাদের অ্যাপ্লিকেশনটি আপনাকে সর্বাধিক ব্যস্ত সময়েও একটি নিশ্চিত টিকিট প্রাপ্তির জন্য প্রয়োজনীয় গবেষণা সম্পন্ন করতে সহায়তা করবে।

1. আপনার স্টেশনগুলির মধ্যেকার ট্রেনগুলি সম্পর্কে জানুনঃ

Up-to-Date-with-Train-Options

প্রতিটি পরিবারেই একজন করে ভ্রমন পরিকল্পনাকারী থাকেন, যিনি সহকর্মী বা বন্ধুবান্ধবদের কাছ থেকে সম্ভব্য ট্রেনগুলির তালিকা সম্পর্কে খোঁজ নেন। ভারতীয় রেল ভিড় মেটানোর জন্য বিশেষ ট্রেন চালু করে থাকেন। আপনি ট্রেনের(সাধারণ ও বিশেষ) যাত্রাপথ সহ একটি সম্পূর্ন তালিকা পেয়ে যাবেন। এছাড়াও, আপনার যদি বিশেষ পরিকল্পনা থাকে, RailYatri অ্যাপটি আপনাকে বিশেষ ট্রেনের ঘোষণার হদিশ দেবে।

2. সপ্তাহের কম ভীড়ের দিনগুলি সনাক্ত করুনঃ

Time-and-Date

RailYatri এর তথ্যবিশ্লেষক দল রেলের সমস্ত যাত্রীদের জন্য এক আকর্ষনীয় অন্তর্দৃষ্টি সম্পন্ন হয়ে এসেছে। তথ্য দেখায় যে সপ্তাহের শুক্রবার এবং রবিবার সর্বাধিক জনাকীর্ণ দিন তাই, যখন আপনি একটি ট্রিপ পরিকল্পনা করছেন, নিশ্চিত করুন যে এই দুই দিন যাওয়া বা আসার জন্য এড়াতে পারেন। সপ্তাহের ঐ দিন নির্বাচন করুন, যখন চাহিদা অনেক কম।

3. বিকল্প স্টেশনগুলি সম্পর্কে তথ্যঃ

Popular-Destinations

অধিকাংশ লোকই বিশ্বাস করেন যে প্রতিটি স্টেশনের জন্য যাত্রীদের পরিমাণ একই থাকে। কিন্তু বাস্তবিক ক্ষেত্রে কিছু স্টেশন আছে যেখানে আপনার সোর্স স্টেশন থেকে যাত্রীরা বেশী বেশী করে পরিদর্শন করেছে। যেখানে প্রধান স্টেশনগুলি থেকে টিকিট পাওয়া কঠিন, সেখানে একটি ছোট স্টেশন থেকে আপনি সহজেই টিকিট পেতে পারেন যাতে আপনি গন্তব্য পৌঁছাতে পারেন অনেক সহজেই।

4. সম্ভাবনাগুলিকে বিস্তৃত করুনঃ

Popular-Sections

যদি আপনি অতীতে ভ্রমন করেন, আপনি জেনে থাকবেন যে সব স্টেশনগুলি থেকে লোক ওঠানামার পরিমান সমান না। আপনার যাত্রাপথের এই সব স্টেশনগুলি যেখান থেকে অনেক যাত্রী ট্রেনে ওঠে এবং অন্য স্থানগুলি থেকে অনেক যাত্রীরা নেমে যান। আপনি যদি এই ট্রেন্ড সম্পর্কে গবেষণা করেন, তাহলে নিশ্চিত টিকিট পাওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। RailYatri এই তথ্য লক্ষ লক্ষ রেল যাত্রীর কাছ থেকে তাদের ভিড়ের তথ্য সংগ্রহ করেছে।

5. সম্ভাব্য নিশ্চিতকরণের সাথে নিশ্চিত থাকুনঃ

Ticket-Confirmation

এখানে একটা দৃষ্টান্ত আছে যেখানে আপনি কেবল নিশ্চিত টিকিট খুঁজবেন না। আপনি ওয়েটিং লিস্ট থেকেও টিকিট বুক করতে পারবেন। কিন্তু যখন আপনি ওয়েটিং লিষ্ট থেকে টিকিট বুক করবেন, তখন আপনি আপনি RailYatri অ্যাপটিতে নিশ্চিতকরণের সম্ভ্যবতাও দেখতে পাবেন। এই সম্ভাব্যতা বিভিন্ন কারণের উপর ভিত্তি করে গণনা করা হয় যেমন টিকেটের চাহিদা, বাতিলকরণের উপর ঐতিহাসিক তথ্য, অনবোর্ডিং এবং ডিবোর্ডিং পরিসংখ্যান ইত্যাদি। যখন আপনার মোবাইলে RailYatri অ্যাপটি আছে, আপনার ভ্রমনের অনেক সম্ভাবনাই সম্ভব। আপনি আমাদের অ্যাপ্লিকেশন বিভিন্ন বৈশিষ্ট্য ব্যবহার করে একটি গন্তব্যে একটি ঝামেলা মুক্ত ট্রিপ সম্পন্ন করতে পারেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *